Wellcome to National Portal
রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

চেয়ারম্যান মহোদয়ের জীবনবৃত্তান্ত

জনাব মোঃ জিয়াউল হক

চেয়ারম্যান

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (রাউক)

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়


জনাব মোঃ জিয়াউল হক, ০৪ জানুয়ারি ২০২৩ তারিখ চেয়ারম্যান, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ পদে যোগদান করেন। ইতোপূর্বে তিনি রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) পদে কর্মরত ছিলেন। তিনি চাকরি জীবনে মাঠ পর্যায়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।


জনাব মোঃ জিয়াউল হক বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারের ১৮ (আঠার) ব্যাচের একজন কর্মকর্তা। তিনি ১৯৯৯ সালে  সহকারী কমিশনার ও ম্যজিস্ট্রেট হিসেবে জেলা প্রশাসকের কার্যালয়, সুনামগঞ্জে কর্মজীবন শুরু করেন। তিনি সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), সিনিয়র সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী অফিসার, পরিচালক(স্থানীয় সরকার) পদে মাঠ প্রশাসনে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো এবং পরিবেশ ও বন মন্ত্রণালয়ে চাকরি করেছেন। তিনি ২০২০ খ্রি: সালে যুগ্মসচিব পদে পদোন্নতি প্রাপ্ত হন।


জনাব মোঃ জিয়াউল হক ১৯৬৭ খ্রি: সালে রাজশাহী জেলায় জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হতে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন। তিনি সরকারি দায়িত্ব পালনকালে দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেছেন।  রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) পদে দায়িত্ব পালনকালে তিনি “শুদ্ধাচার পুরস্কার (২০২১-২০২২)” প্রাপ্ত হন।


ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও ০২টি কন্যা সন্তানের জনক।